Home / খেলাধুলা / পাকিস্তানের পরাজয়ে যে কারণ দেখছেন আকরাম

পাকিস্তানের পরাজয়ে যে কারণ দেখছেন আকরাম

বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের পরাজয়ের কারণ নিয়ে শুরু হয়েছে বিচার বিশ্লেষণ। দেশটির সাবেক কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম বলে দিয়েছেন, বছরের পর বছর সংযুক্ত আরব আমিরাতের ফ্ল্যাট পিচে খেলার কারণে ট্রেন্ট ব্রিজের বাউন্সি পিচে মুখ থুবড়ে পড়েছে পাকিস্তান। ওয়াসিম আকরাম মনে করেন, দুবাইয়ে খেলার অভিজ্ঞতা কোন কাজেই লাগেনি বিশ্বকাপের এই ম্যাচে।

পাকিস্তানের একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন সাবেক এই অধিনায়ক। ১৯৯২ এর বিশ্বকাপ জয়ের এই্ নায়ক বলেন, শুক্রবার পাকিস্তানের ব্যাটিং ছিলো খুবই খারাপ। বছরের পর বছর আমরা শারজাহ ও দুবাইয়ের ফ্ল্যাট পিচে খেলে আসছি, যে কারণে এই ধরনের উইকেটে শর্টবলের বিপক্ষে ধুকতে হয়েছে। ব্যাটিংয়ের সব ত্রুটি এদিন বেড়িয়ে পড়েছে। সবাই খেলা দেখেছে এবং তারা এখন জেনে গেছে পাকিস্তানকে কিভাবে বোলিং করতে হবে।

ওয়াসিম আকরাম বলেন, প্রথম দুটি উইকেট হারানের পর পরবর্তী ব্যাটসম্যানদের উচিত ছিলো উইকেটে টিকে থাকা; কিন্তু তারা সেটা পারেনি। শট খেলার লোভ সামলে কিভাবে উইকেটে টিকে থাকতে হবে সেটি তাদের শিখতে হবে। এই ধরনের কন্ডিশনে প্রাথমিক ওভারগুলোতে উইকেট না হারিয়ে টিকে থাকতে হবে।

সাবেক এই অধিনায়ক মনে করেন, কামব্যাক করার জন্য পাকিস্তানকে কঠিন পরিশ্রম করতে হবে। তবে পাকিস্তান দলের সেই সামর্থ আছে বলে বিশ্বাস তার। এক প্রশ্নের জবাবে ওয়াসিম আকরাম বলেন, আমিরকে ‍উইকেট নিতে দেখে তিনি খুব খুশি। আমিরের ফর্মে ফেরাটা দলের জন্য গুরুত্বপূর্ণ। 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *